রূদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়ে টি-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে টিম ইন্ডিয়া সদ্য। ১৭ বছর বাদে টি-২০ বিশ্বকাপ জয়। আর এই জয়ের ফলেই রীতিমতো জোয়ার এসেছে বিজ্ঞাপনের বাজারে। ব্লুমবার্গের সাম্প্রতিকতম রিপোর্ট বলছে, ইতিমধ্যেই ভারতীয় দলের এই বিশ্বজয়ের ঘটনা কার্যত খুলে দিয়েছে কুবেরের ঐশ্বর্যের দরজা।
বিজ্ঞাপনী রেভিনিউ:
মিন্টের তরফে জানানো হয়, অফিশিয়াল মিডিয়া-স্বত্ব ছিল স্টারের কাছে। স্টার কর্তৃপক্ষের আশা, খেলা থেকে তাঁদের আয় হতে পারে প্রায় ২.২ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৮,৩৫৬ কোটি টাকা! ব্লুমবার্গ জানিয়েছে, ভারত ও পাকিস্তানের মধ্যে হাইভোল্টেজ ম্যাচে মাত্র ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য খরচ করতে হয়েছিল ভারতীয় মুদ্রায় গড়ে ২ মিলিয়ন!
৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের খরচ ৬.৫ মিলিয়ন মার্কিন ডলার!